sponsor

sponsor

Slider

Slider

iOS

5/Life%20Style/feat-tab

Facebook

Tips and Tricks

Business

5/Cars/feat-tab

160x600 Ad Banner

Author Details

Templatesyard is a blogger resources site is a provider of high quality blogger template with premium looking layout and robust design. The main mission of templatesyard is to provide the best quality blogger templates.

Recent Posts (Do not edit)

Post Bottom Ad

ad728

Videos

6/Tech/feat-videos

Header Ads

ad728

Breaking News

Android

5/Tech/feat-tab

Home - Recent Posts (show/hide)

Fashion

5/Cars/feat-tab

Home - PageNavi (show/hide)

Internal - PostNavi (show/hide)

Comment System

blogger-disqus-facebook

Online Income

Disqus Shortname

techwise

Content Marketing

Fixed Sidebar (true/false)

Technology

Follow Us @templatesyard

Full-Width Version (true/false)

Put your ad code here

Recent Tube

Tube

Business

Business

Technology

Technology

Life & style

Life & style

Games

Games

Sports

Sports

Fashion

Fashion

Saturday, November 16, 2013

চট্টগ্রামের ১৪ টি উপজেলার মধ্যে প্রথম ও একমাত্র মডেল থানা -হাটহাজারী

হাটহাজারী মডেল থানা: 
চট্টগ্রামের ১৪ টি উপজেলার মধ্যে প্রথম ও একমাত্র মডেল থানা -হাটহাজারী 

বাংলাদেশ পুলিশ সংস্কার প্রকল্পের আওতায় ইউএনডিপির অর্থায়নে দেশের যে ৬ টি থানাকে মডেল থানায় রুপান্তরিত করা হয় তার মধ্যে হাটহাজারী মডেল থানা একটি।...
১৯১১ সালে বৃটিশ আমলে নির্মিত হাটহাজারী থানাকে মডেল থানায় রুপান্তর করতে মোট ৫ কোটি ৯১ লাখ টাকা ব্যয় হয়। জনসংখ্যার ঘনত্ব, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, হাটহাজারী বড় মাদ্রাসা সহ গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠানের অবস্থানের এবং দুটি জেলার যাতায়াতের সংযোগস্থল হওয়ার কারণে তৎকালীন তত্বাবধায়ক সরকার হাটহাজারী থানাকে মডেল থানায় রুপান্তরের উদ্যোগ গ্রহন করেন। 

২০০৮ সালের ডিসেম্বর সালে বৃটিশ আমলে নির্মিত হাটহাজারী থানাকে মডেল থানায় রুপান্তেরের লক্ষ্যে কাজ শুরু হয়। বিগত তত্বাবধায়ক সরকারের সময়ে হাটহাজারী মডেল থানার ভিত্তি প্রস্থর স্থাপন করেন প্রধানমন্ত্রীর সাবেক মূখ্যসচিব হাটহাজারীর কৃতি সন্তান মোহাম্মদ আব্দুল করিম।

হাটহাজারী সার্কেলের সহকারী পুলিশ সুপার বাবুল আক্তার বলেন, মডেল থানায় সব সুযোগ সুবিধা নিশ্চিত হওয়ায় পুলিশ সদস্যরা ভাল পরিবেশে কাজের সুযোগ পাবে। হাটহাজারী মডেল থানার জন্য আরও দুটি নতুন গাড়ি দেওয়ারও কথা রয়েছে। নতুন গাড়ি পেলে কোন সংবাদ পাওয়া মাত্রই পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে সেবা দান করতে পারবে।

তিনি আরও জানান, নতুন ভবন এবং থাকার ভাল বাসস্থান পেয়ে পুলিশ সদস্যরা সবাই খুব খুশি।

হাটহাজারী থানা সূত্রে জানা যায়, মডেল থানার জন্য ইতিমধ্যে নতুন ভবন নির্মাণ করা হয়েছে। এছাড়া থানার পুলিশ কর্মকর্তা, অফিসার ও কনস্টেবলদের জন্য ৯ টি কোয়াটার নির্মাণ করা হয়েছে। এর মধ্যে ৪ টি অফিসারদের জন্য, একটি থানার ওসির জন্য এবং ৪ টি কনস্টেবলদের জন্য। হাটহাজারী মডেল থানায় নিজস্ব সার্ভারসহ প্রত্যেক অফিসারেদের জন্য ইন্টারনেট ও ইন্টারকম সুবিধা রাখা হয়েছে। নিরবিচ্ছিন্ন কাজের জন্য সার্বক্ষনিক বিদ্যুৎ সরবরাহ দুটি জেনারেটর সরবরাহ করা হয়েছে।

No comments:

Post a Comment